Wellcome to National Portal
বন অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st সেপ্টেম্বর ২০২৩

পূর্বাচল নতুন শহর প্রকল্পে সংরক্ষিত বন এলাকার ভূমির ব্যবস্থাপনা ও জীববৈচিত্র্য সংরক্ষণের জন্য রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ(রাজউক) এবং বন অধিদপ্তরের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান


প্রকাশন তারিখ : 2023-09-20

অদ্য ১৯ সেপ্টেম্বর, ২০২৩ রাজউক ভবনে পূর্বাচল নতুন শহর প্রকল্পে সংরক্ষিত বন এলাকার ভূমির ব্যবস্থাপনা ও জীববৈচিত্র্য সংরক্ষণের জন্য রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ(রাজউক) এবং বন অধিদপ্তরের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এই ঐতিহাসিক সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে পূর্বাচল নতুন শহর প্রকল্পের ১৪৪ একর প্রাকৃতিক শালবনের ভূমি ব্যবস্থাপনা ও জীববৈচিত্র্য সংরক্ষণের জন্য কাজ করার সুযোগ পেল বন বিভাগ। রাজউকের চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী উক্ত সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।  

 উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ড. ফারহিনা আহমেদ , সম্মানিত সচিব, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, জনাব ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, জনাব সৈয়দ মামুনুল আলম, অতিরিক্ত সচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব মুকিত মজুমদার বাবু সহ রাজউক ও বন অধিদপ্তরের কর্মকর্তা বৃন্দ।